আমাদের সম্পর্কে

স্মার্টটেক আইটি-ইন্সটিটিউট টি ১২ সেপ্টেম্বর ২০১৭ সাল থেকে এ পর্যন্ত দীর্ঘ ৫ বছর যাবত বিভিন্ন ধরনের ফ্রিলান্সিং সার্ভিস সহ সফলতার সাথে সফটওয়্যার এর কার্যকলাপ এর সেবা প্রদান করে আসছে। তার-ই ধারাবাহিকতায় শুরু করতে যাচ্ছে কম্পিউটার ট্রেনিং কোর্স।

শুরুতে বলে রাখা প্রয়োজন যে মানুষ তাদের সুবিধার জন্য প্রতিটি ক্ষেত্রে প্রযুক্তির অবলম্বন করেছে। আজ আমরা যে যুগে বাস করছি তা সম্পূর্ণ প্রযুক্তির উপর নির্ভরশীল। তাই প্রযুক্তি সম্পর্কে শিখতে, জানতে প্রথমেই আমাদের কম্পিউটার শিক্ষা গ্রহণ করা দরকার। বর্তমানে কম্পিউটার সম্পর্কে সাধারণ জ্ঞান টুকু যদি আমাদের না থাকে তাহলে এটি আমাদেরকে প্রযুক্তিগত যুগে এগিয়ে যেতে বাধা দিতে পারে। যে কোনও কাজ এখন কয়েক সেকেন্ডের মধ্যে সম্পন্ন হয়।

আজকের সময়ে কম্পিউটার শেখা খুবই জরুরি, যে ব্যক্তি কম্পিউটার পরিচালনা করতে জানে না তাকে জীবনে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয় । আজকাল যেকোনো অফিসে জব করতে গেলেই কম্পিউটারের জ্ঞান থাকা আবশ্যক। আপনি যদি কম্পিউটার না জানেন তাহলে ৬০% জব চান্স মিস হয় শুধুমাত্র কম্পিউটার না জানার কারণে। আর যদি জব পেয়েও থাকেন তবুও কম্পিউটার না জানার কারণে আপনার ভালো পদে প্রমোশন পাওয়া কঠিন হয়ে পড়বে। পরীক্ষার ভাল ফলাফলের পাশাপাশি কম্পিউটারেও ভাল দক্ষতা থাকলে চাকরির ক্ষেত্রে অন্যদের চেয়ে অনেক বেশি এগিয়ে থাকা যায়।

সে ক্ষেত্রে আমাদের কোম্পানিতেই আইটি স্পেশালিস্ট অথবা কম্পিউটার অপারেটর রয়েছে। যেকারনে কম্পিউটার ট্রেনিং সেন্টার খোলা হয়। আমাদের কোম্পানিতে অনলাইন এবং অফলাইন দুইভাবেই কাজ করানো হবে।
স্মার্টটেক আইটি-ইন্সটিটিউটেকম্পিউটার ট্রেনিং এর মধ্যে থাকবে, বেসিক কোর্স এবং এডভান্সড কোর্স।

স্মার্টটেক আইটি-ইন্সটিটিউটে কম্পিউটার ট্রেনিং শেখা কেন প্রয়োজন ?

জীবিকা নির্বাহ করে বেঁচে থাকতে হলে, আজকের দিনে কম্পিউটার শিখতেই হবে। এই কথাটা আর নতুন করে বলবার কিছু নেই। শুধু যে কম্পিউটার সংক্রান্ত কাজ করতে হলেই কম্পিউটার ব্যবহার প্রয়োজন, তা নয়। যে কাজ কম্পিউটার-নির্ভর নয়, সেখানেও কম্পিউটার জানা একটা অতিরিক্ত যোগ্যতা বলে বিবেচিত হয়। এক জন কর্মীর যদি কি-বোর্ড কী করে চালাতে হয় জানা না থাকে তা হলে সামান্য ই-মেল চেক করা বা তার জবাব দেওয়াই ঝকমারির পর্যায়ে চলে যায়। কম্পিউটারের ব্যবহার এক জন কর্মীর উৎপাদনশীলতা বাড়িয়ে দেয় অনেক গুণ। আসলে কম্পিউটার শিক্ষা হল এটা একটা প্ল্যাটফর্ম, জীবন গড়ে নেওয়ার জন্য যে ট্রেনেই তুমি উঠতে চাও না কেন, এই প্ল্যাটফর্মে তোমায় পৌঁছতেই হবে।এখন সমস্যা হলো

কোথাই শিখবেন এই কাজগুলো!!

চিন্তার কোনো কারন নেই কারন আমরা অপনাদেরক স্মার্টটেক আইটি-ইন্সটিটিউটে কম্পিউটার ট্রেনিং কেন্দ্র শাখায় এ কম্পিউটার প্রশিক্ষণ দিচ্ছে ।

যারা কম্পিউটার এর ব্যবহার ও রেগুলার প্র্যাকটিস করার জন্য ও আরো বিভিন্ন ধরণের টেকনিক্যাল প্রব্লেম গুলো আপনাকে রিয়েল টাইম এ ফেস করতে হলে আমাদের স্মার্টটেক আইটি-ইন্সটিটিউটে কম্পিউটার ট্রেনিং সেন্টার এ বেসিক বা ডিপ্লোমা কোর্স এ ভর্তি হওয়া দরকার । এই কোর্স এর শেষে আপনি একটি কম্পিউটার এর সার্টিফিকেট ও পেয়ে যাবেন যা আপনার জীবনে বিভিন্ন জায়গায় কাজে লাগবে। আর স্মার্টটেক আইটি-ইন্সটিটিউটে তো সর্বদাই রয়েছে আপনাদেরকে কম্পিউটারের বিষয়গুলি সম্পর্কে আলোচনার পাশাপাশি কম্পিউটারে দ্রুত বাংলা,ইংলিশ ও হিন্দি টাইপিং, মাইক্রোসফট অফিস ও আরও অনেক বিষয় সম্পর্কে অনলাইন সাহায্য দেওয়ার জন্য।

তাই যারা কম্পিউটারের বেসিক থেকে মোটামুটি এ্যাডভান্স লেবেল পর্যন্ত কম্পিউটার শিখতে চান তাদের জন্য বলি আমাদের স্মার্টটেক আইটি-ইন্সটিটিউটে কম্পিউটার ট্রেনিং কেন্দ্র শাখায় এর সাথে বিভিন্ন সোশ্যাল সাইট এর মাধ্যমে যুক্ত থাকুন আর নতুন নতুন টেকনোলজি গুলোর সাথে অবগত থাকুন ও নিজেকেও আপটুডেট করে রাখুন।